২০১৯ সালেই পদ্মাসেতু দিয়ে যান চলবে : অর্থমন্ত্রী

0

স্কাই নিউজ প্রতিবেদক: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বিশ্বব্যাংকের বর্তমান প্রেসিডেন্ট ক্ষমতায় আসার পর পদ্মাসেতু অর্থায়নের স্থগিতাদেশ বাতিল করেছে। এখন তারা অর্থায়ন করতে চায়। কিন্তু তখন তারা অর্থায়নের শর্ত দিয়েছিল, পদ্মাসেতুর যা কাজ হয়েছে তা বাতিল করে নতুন করে শুরু করতে হবে। তারপর আমরা নিজেদের অর্থায়নে পদ্মাসেতুর কাজ শুরু করি। আশা করি, আগামী ২০১৯ সালের জুন মাসের মধ্যে পদ্মাসেতু দিয়ে মানুষ নদী পারাপার হতে পারবেন।

আজ সোমবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে ভ্যাট সম্মাননা প্রদান এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্ব ব্যাংককে সন্তুষ্ট করার জন্য অনেক কিছু করেছি। মশিউর রহমান পদত্যাগ করেন। একমাত্র প্রধানমন্ত্রী আর আমি বিচলিত হইনি। আমরা সে যুদ্ধটা চালিয়েছি। প্রধানমন্ত্রী প্রথমদিনই বলে দিলেন, আমরা এ ঋণ চাই না। কারণ তারা আমাদেরকে অসম্মান করেছে।

অর্থমন্ত্রী বলেন, আমরা এখন বিশ্ব ব্যাংককে দাতা বলতে চাই না। তারাও এটা পছন্দ করে না। এখন আমরা তাদেরকে ডেভেলপমেন্ট পার্টনার বলতে পারি।

ভ্যাট আদায় সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, এক সময় ছিল কর দিত না, একবার ঝামেলায় পড়লে আর মুক্তি হবে না। কিন্তু এখন এ অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবুও আমাদের কর দেওয়ার হার অন্য দেশের তুলনায় অনেক নিম্ন। তাই কর দেওয়ার বিষয়ে আমদের আরো কাজ করতে হবে।

সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া ও সভাপতি শফিউল ইসলাম।

 

 

 

LEAVE A REPLY

nine − eight =