‘১ শতাংশ মানুষও দলীয় সরকারের অধীনে নির্বাচন চায় না’

0

স্কাই নিউজ প্রতিবেদক: দেশের ১ শতাংশ মানুষও দলীয় সরকারের অধীনে নির্বাচন চায় না বলে দাবি করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। এর সত্যতা যাচাইয়ে প্রয়োজনে জরিপ চালাতে আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক অনুষ্ঠানে রুহুল কবির রিজভী বলেন, ‘মানুষ বিশ্বাস করে, একটা অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে। প্রধানমন্ত্রী তার ক্রেডিবিলিটি (বিশ্বাসযোগ্য তা) হারিয়েছেন।’

‘এখন তিনি যদি একটা জরিপ করেন, ১ শতাংশও ফল আসবে না যে তার অধীনে মানুষ নির্বাচন চায়। মানুষ চায় তিনি পদত্যাগ করবেন এবং নির্দলীয় সহায়ক সরকারের অধীনে নির্বাচন হবে’, বলেন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

ভবিষ্যেতে আওয়ামী লীগকে ভোট দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রী যে আহ্বান জানাচ্ছেন, এর মাধ্যোমে তিনি হাসির খোরাকে পরিণত হচ্ছেন বলে মন্তব্যে করেন রুহুল কবির রিজভী।
তিনি বলেন, ‘আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কীসের ভোট চেয়ে বেড়াচ্ছেন? আপনার ভোট চাওয়া মানুষের কাছে হাসির খোরাক হচ্ছে। কারণ, ভোট চাওয়া, নির্বাচন- এগুলো দেশে তিনি রাখতে চাননি। এগুলো ধ্বংস করে দিয়েছেন। খামোখা এটার দরকার নাই। আপনি যদি মনে করেন আজীবন ক্ষমতায় থাকবেন তাহলে টেলিভিশনে, গণমাধ্যমে ঘোষণা দিয়ে দিলেই হয় যে আপনি আরো ৫ টার্মের জন্য থাকবেন।’

‘রক্তঝরা মতিহার : মৃত্যুঞ্জয়ী রিজভী আহমেদ’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে ‘রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিস্ট এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ নামের একটি সংগঠন।
আলোচনা সভায় অংশ নিয়ে আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ডের সমালোচনা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যা ড. আবদুল মঈন খান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহার। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মল্লিক মো. মোকাম্মেল কবীর। আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজিব আহসান।

LEAVE A REPLY

5 × three =