হ্যালসলেরও ফেভারিট বাংলাদেশ

0

স্কাই নিউজ প্রতিবেদক: তামিম ইকবাল সরাসরিই বাংলাদেশকে ফেভারিট ঘোষণা করেছেন। মাশরাফি বিন মুর্তজাও চোখ রাখছেন ট্রফিতে। এবার সহকারী কোচ রিচার্ড হ্যালসলও বললেন, আসছে ত্রিদেশীয় টুর্নামেন্টে ফেভারিট বাংলাদেশই।
ছুটি কাটিয়ে বুধবার বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন হ্যালসল। প্রধান কোচ না থাকায় দলের দেখভালের মূল দায়িত্ব পালন করতে হবে তাকেই। সঙ্গে থাকবেন টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ।

“তামিম, মাশরাফিদের মতো আপনিও কি বাংলাদেশকে ফেভারিট ধরছেন?” প্রশ্ন হতেই হ্যালসলের ঝটপট উত্তর, “অবশ্যই…!”

থেমে থাকেননি ওখানেই। জিম্বাবুয়ে থাকলেও মূল প্রতিপক্ষ ভাবছেন তিনি শ্রীলঙ্কাকেই। তাদের থেকে নিজেদের এগিয়ে রাখার কারণগুলোও ব্যখ্যা করলেন।

“আমরা এমন একটি শ্রীলঙ্কা দলের বিপক্ষে খেলছি, সম্প্রতি ভারতে যাদের কঠিন সময় কাটাতে হয়েছে। আমরা জানি ওরা ভালো দল, বেশ কিছু ভালো ক্রিকেটার আছে। কিন্তু আমরা খেলব মিরপুরে। ইংল্যান্ড ছাড়া গত তিন বছরে এখানে কেউ হারাতে পারেনি আমাদের।”
বাংলাদেশ ছেড়ে চন্দিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হিসেবে দায়িত্ব নিলেও সেটিকে বড় কিছু মনে করছেন না হ্যালসল। মূল ভুমিকা দেখছেন ক্রিকেটারদেরই।

“বড় ক্রিকেটাররা চলে যাওয়ার তুলনায় প্রধান কোচ চলে যাওয়া কম গুরুত্বপূর্ণ। আমাদের কোনো বড় ক্রিকেটার চলে যায়নি। তরুণরাও ছেড়ে যায়নি। কোচ চলে গেছে।”
“শ্রীলঙ্কার ব্যাপারটি ভিন্ন। ওরা বেশ কজন ক্রিকেটারকে পাচ্ছে না। মালিঙ্গার মত ক্রিকেটার নির্বাচিত হয়নি। আমাদের সেরকম সমস্যা নেই। বাংলাদেশ বেশ থিতু একটি দল।”
ত্রিদেশীয় এই টুর্নামেন্ট শুরু আগামী ১৫ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

LEAVE A REPLY

ten − four =