হোয়াটসঅ্যাপের নতুন অfপগ্রেড সবার জন্য নয়!

0

স্কাই নিউজ প্রতিবেদক: বছরের প্রথমেই একের পরে এক আপগ্রেড নিয়ে হাজির হোয়াটসঅ্যাপ। এবার এল গ্রুপ নোটিফিকেশনের নতুন আপগ্রেড। এই আপগ্রেড অনুযায়ী হোয়াটঅ্যাপ বিটা ভার্সন ২.১৮.১৮ -এর উপভোক্তারা একসঙ্গে দশটি গ্রুপ নোটিফিকেশন চ্যানেলের সুবিধা ভোগ করবেন। শুধু তাই নয়, এর সঙ্গে তাঁরা চ্যাট হিস্ট্রি ব্যাকআপ, ফেলিওর নোটিফিকেশন, ক্রিটিক্যাল অ্যাপ অ্যালার্ট, মিডিয়া প্লেব্যাক, আনক্যাটাগোরাইজড, এবং সাইলেন্ট নোটিফিকেশনের সুবিধাও পাবেন।

এছাড়াও এই দশটি গ্রুপ নোটিফিকেশনকে প্রত্যেকটির প্রযোজনীয়তার ভিত্তিতে তাঁদের ভিন্ন আওয়াজ বা ‘টোন’-ও নির্ধারণ করা যাবে। যদি কোনও নির্দিষ্ট নোটিফিকেশনের জন্য বেশি আওয়াজের প্রয়োজন হয়, সেক্ষেত্রে আরজেন্ট মোড সিলেক্ট করলে নোটিফিকেশনের টোন বা আওয়াজ বেড়ে যাবে। একই ভাবে, কোনও নির্দিষ্ট নোটিফিকেশনের আওয়াজ বন্ধ করার জন্য আছে ‘লো মোড’। এই রকম চারটি মোড রয়েছে।

তবে এই সুবিধা সমস্ত উপভোক্তার জন্য প্রযোজ্য নয়। কেবল মাত্র অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও-র উপভোক্তারাই এই সুবিধা পাবেন বলে প্রকাশ পাচ্ছে এক খবরে। এই অপারেটিং সিস্টেম উপভোক্তারা হোয়াটঅ্যাপ বিটা ভার্সান ২.১৮.১৮ ব্যবহার করলেই একমাত্র এই সূযোগ পাবেন।
অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও-র বাইরে থাকা উপভোক্তারা কবে এই সুবিধা পাবেন অথবা আদৌ পাবেন কিনা, সে বিষয়ে কোনও ইঙ্গিত কিন্তু পাওয়া যায়নি।

LEAVE A REPLY

13 + four =