স্বাস্থ্য অধিদপ্তর ১০৯৭ জনকে নিয়োগ দেবে

0

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। বিভিন্ন গ্রেডে ১০টি পদে সর্বমোট এক হাজার ৯৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী সব বাংলাদেশি নাগরিক আবেদন করতে পারেন।

পদের নাম

হেলথ এডুকেটর, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, পরিসংখ্যানবিদ, কীঁটতত্ত্বীয় টেকনিশিয়ান, স্বাস্থ্য সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, স্টোর কিপার, ওয়ার্ড মাস্টার, ডার্করুম সহকারী ও ল্যাবরেটরি এটেনডেন্ট পদে নিয়োগ দেওয়া হবে।

পদসংখ্যা

হেলথ এডুকেটর -দুজন,

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর-ছয়জন,

পরিসংখ্যানবিদ- ৩৮ জন,

কীঁটতত্ত্বীয় টেকনিশিয়ান- চারজন,

স্বাস্থ্য সহকারী-৯৩৬ জন,

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক- ৩১ জন,

স্টোর কিপার- ৫০ জন,

ওয়ার্ড মাস্টার- ১১ জন,

ডার্করুম সহকারী- দুজন,

ল্যাবরেটরি এটেনডেন্ট-১৭ জনসহ ১০টি পদে সর্বমোট ১০৯৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান/গণিত/পরিসংখ্যান/অর্থনীতি/জীববিজ্ঞান অনুষদভুক্ত যেকোনো বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর পাসসহ উচ্চমাধ্যমিক/মাধ্যমিক পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা প্রয়োজন। তবে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সব পদে আবেদনের জন্য ১ নভেম্বর, ২০১৮ তারিখে প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ থেতে অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।

বেতন  স্কেল

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী বিভিন্ন ( ১১, ১৪, ১৫, ১৬ ও ১৯তম) গ্রেডে বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের (http://dghsp.teletalk.com.bd) অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করে আছে।

আবেদনের সময়সীমা

অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হয়েছে ১৮ ডিসেম্বর, ২০১৮ তারিখ সকাল ১০টা থেকে। আবেদন ও ফি প্রাদানের শেষ সময় আগামী ৭ জানুয়ারি, ২০১৯ বিকেল ৫টা পর্যন্ত।

সূত্র : স্বাস্থ্য অধিদপ্তর ওয়েবসাইট

LEAVE A REPLY

1 × four =