সাবধান! হোয়াটস অ্যাপ ডাউনলোডে মারাত্মক বিপদ!

0

মেসেজিং অ্যাপ মানেই হোয়াটস অ্যাপ। জনপ্রিয় এই মেসেজিং  অ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ এখন খুঁজে পাওয়াই দুষ্কর। আর ব্যবহারকারীরা জানেন, মাঝেমাঝেই  ডাউনলোড করার প্রয়োজন হয়। কিন্তু এখানেই নতুন  বিপদ দেখা দিয়েছে। প্লে স্টোরে পাওয়া যাচ্ছে ‘ভুয়ো’ হোয়াটস অ্যাপ! একেবারে আসল হোয়াটস অ্যাপের মতোই, কিন্তু আসলে সেটি নকল!

হ্যাকিংয়ের দৌরাত্ম্যে ওষ্ঠাগত জনজীবন। কার কোন তথ্য কখন যে হ্যাকারদের কবলে চলে যাবে, কেউ বলতে বলতে পারে না। আর সেই হ্যাকাররাই এবার নতুন ফাঁদ পেতেছে হোয়াটস অ্যাপের ছদ্মবেশে। গুগল প্লে স্টোরে ‘update whatsapp messanger’ পাওয়া যাচ্ছে ‘whatsapp Inc’ নামে। যখন IANS প্লে স্টোরে এটি পরীক্ষা করে, দেখা যায়, এটি ভুয়ো। কিন্তু এই ভুয়ো হোয়াটস অ্যাপই ৫ হাজার বার ডাউনলোড করা হয়ে গিয়েছে। আবার ওই একই নামে থাকা আরেকটি হোয়াটস অ্যাপের ডাউনলোড সংখ্যা মিলিয়ন ছুঁয়েছে। অন্যদিকে, আসল হোয়াটস অ্যাপ ১০০ কোটি বার ডাউনলোড হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রিয় হোয়াটস অ্যাপ ‘চেঞ্জ ট্র্যাকিং’ ওয়েবসাইট WABetaInfo টুইটারে বিষয়টি পোস্ট করেছে। ‘dont download this app! its fake! whatsapp business is not officially available yet for all’.. WABetaInfo টুইটার অ্যাকাউন্ট থেকে এই পোস্টই করা হয়েছে। আরও পোস্ট করা হয়েছে, ‘check only official channels to download whatsapp business in future’… তাই এবার হোয়াটস অ্যাপ ডাউনলোড করার আগে অবশ্যই ভালো করে দেখে নেবেন। নাহলে এক নিমেষে আপনার যাবতীয় তথ্য হ্যাকারদের হাতে চলে যাবে।

LEAVE A REPLY

3 + 3 =