সবকিছুর আগে জনগণ: জ্যাকব

0

স্কাই নিউজ প্রতিবেদক: বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, সবকিছুর আগে জনগণ। জনগণের স্বার্থরক্ষা করেই বনভূমি সংরক্ষণ করা হবে। এই এলাকার মানুষের সাথে বনভূমির দীর্ঘদিনের একটি বিরোধ চলছে।

শনিবার বিকেলে টাঙ্গাইলের সখীপুরে প্রয়াত এমপি শওকত মোমেন শাহজাহান স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বন ও পরিবেশ, ভূমিমন্ত্রণালয়, অর্থমন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর প্রতিনিধির সঙ্গে আন্ত:মন্ত্রণালয় সভা করে দীর্ঘ কয়েক যুগের জটিল সমস্যা নিরসনের উদ্যোগ নেওয়া হবে। বন ও পরিবেশ মন্ত্রণালয় অতীতের যে কোনো সময়ের চেয়ে যুযোপযোগী বিভিন্ন কার্যক্রমের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতিসংঘের সর্বোচ্চ পরিবেশ বিষয়ক ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার অর্জন করেছেন।

অনুষ্ঠানে এম ও গণির সভাপতিত্বে নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, অনুপম শাহজাহান জয় এমপি প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য, স্থানীয় বনবিভাগের আপত্তির কারণে সখীপুর উপজেলার বিভিন্ন এলাকার ১৪টি মৌজার ভূমি মালিকরা প্রায় ৩৫ হাজার একর জমির খাজনা-খারিজ দীর্ঘদিন ধরে দিতে পারছেন না। ফলে ভূমিমালিকরা জমি বেচা-কেনাও করতে পারছেন না। এ কারণে বনবিভাগ ও এলাকার ভূমি মালিকদের সঙ্গে বিরোধ চলে আসছে।

LEAVE A REPLY

1 × three =