শৈত্যপ্রবাহ চলবে…!

0

স্কাই নিউজ প্রতিবেদক: সারা দেশে জেঁকে বসেছে হাড়কাঁপানো শীত। এক দিনে সারা দেশের তাপমাত্রা এক থেকে ৮ ডিগ্রি পর্যন্ত নেমে গেছে। বিশেষ করে, শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া শৈত্যপ্রবাহ সংলগ্ন এলাকায় বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়ার অধিদপ্তর।
আজ শুক্রবার (৫ জানুয়ানি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে অাবহাওয়া অধিদপ্তর এ কথা জানিয়ে বলেছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আবহাওয়াবিদরা বলছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত হওয়ায় শীত বেড়েছে বাংলাদেশে। এই শৈত্যপ্রবাহ চলতে পারে আরও দুই এক দিন।
এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।
আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারিতে একটি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) বা তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) এবং ২-৩টি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি শৈত্য প্রবাহ হতে পারে।

LEAVE A REPLY

5 × 1 =