শিল্পীর ভীষণ প্রয়োজন সরলতা-শুদ্ধতা —— বদরুন্নেছা ডালিয়া

0

নিজস্ব প্রতিবেদক: সঙ্গীত তার ধ্যান-জ্ঞান। ছোটবেলা থেকেই। ভাল নাম- বদরুন্নেছা ডালিয়া। বাবা মরহুম শামসুল হুদা আর মা হাজেরা বেগমের ৬ ছেলে ২ মেয়ের আলোকিত সংসার। নরসিংদিতে জন্ম নেয়া ডালিয়া মাস্টার্স করেছেন, মিউজিকে।

বিটিভির স্পেশাল গ্রেডের এই গুণী শিল্পী, একইসঙ্গে ৩ ধারার সঙ্গীতে নিজেকে যুক্ত রেখেছেন। এরইমধ্যে বের হয়েছে ৪টা অ্যালবাম। ১টা সলো, ৩টা মিক্সড।

কথা বললেন, প্রাঞ্জল ভাষায়- কোন ধরণের রাখ-ঢাক না রেখেই।

স্কাই নিউজ: শিল্পী হিসাবে আপনি যেতে চান কতদূর?

বদরুন্নেছা ডালিয়া: এমন প্রশ্ন শুনে হাসলেন। বললেন- যেতে চাই অনেকদূর। তবে শ্রোতার সন্তুষ্টিই আমার কাছে মুখ্য। আমি এমন গান গাইতে চাই, যেখানে মানুষ নিজেকে উপলদ্ধি করবে নিজের মতোন। তারা যেন স্বপ্ন দেখে, নিজেকে ভালবাসে।

স্কাই নিউজ: সঙ্গীতের মাধ্যমে অন্তর্গত হৃদয়ের পরিবর্তন সম্ভব?

বদরুন্নেছা ডালিয়া: নিঃসন্দেহে। বিশুদ্ধ মনের মানুষ ছাড়া কণ্ঠে সুর ওঠে না। ফলে একজন শিল্পী ভাল মনের মানুষ না হলে, তিনি কখনও গাইতে পারবেন না। শিল্পী হতে চাইলে ভীষণ প্রয়োজন সরলতা-শুদ্ধতার। আর শ্রোতাও কিন্তু নিজের অজান্তেই পরিবর্তিত হয়ে যায়, হয়ে যায় শুদ্ধ হৃদয়ের মানুষ।

স্কাই নিউজ: একজন শিল্পীর দায়বদ্ধতা নিয়ে কিছু বলবেন?

বদরুন্নেছা ডালিয়া: দেখুন, ‘দায়বদ্ধতা’ বিষয়টা বহন করে ব্যাপক অর্থ। আর প্রতিজন মানুষই স্বতন্ত্র। সে বেড়ে ওঠে নিজস্ব চিন্তা-বিশ্বাসে। দায়বদ্ধ নিজের কাছে, সন্তানের কাছে, সংসার এবং সমাজের কাছে। যে কারণে বলছিলাম, এর ব্যাপকতা বিশাল।

স্কাই নিউজ: আপনার স্বপ্ন?

বদরুন্নেছা ডালিয়া:
শ্রোতা যেন আমাকে মনে রাখে-ভালবাসে গান। আমি স্বপ্ন দেখতে ভালবাসি। বেঁচে থাকতে চাই, মানুষের হৃদয়ের গহীনে। ভাল গান গাইতে চাই, যেখানে কেবলই সুন্দরের হাতছানি।

LEAVE A REPLY

1 × three =