শার্ট উড়িয়ে ট্রেন থামালেন পেট্রলম্যান: প্রাণে বাঁচল যাত্রি

0

স্কাই নিউজ প্রতিবেদক: বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের কালিহাতী উপজেলার চরভাবলা এলাকার ৬ নং ব্রিজের সামনে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের ওপর উঠে যায়।

এ সময় অপরদিক থেকে আসা ট্রেন থামাতে নিজের গায়ের শার্ট উড়িয়ে সিগন্যালের মতো নাড়াতে থাকেন পেট্রলম্যান। সিগন্যাল পেয়ে কাছাকাছি আসতেই থেমে যায় ট্রেনটি।

এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে থেকে রক্ষা পায় ট্রাকের চালক ও ট্রেনের যাত্রীরা। রোববার সকাল ৯টা ২০ মিনিটে কালিহাতী উপজেলার চরভাবলা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস উত্তরবঙ্গ যাচ্ছিল। ওই সময় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেল লাইনের ওপরে চলে যায়।

বিষয়টি দেখতে পেয়ে বঙ্গবন্ধু সেতুতে কর্মরত পেট্রলম্যান খন্দকার মাসুদ নিজের গায়ের জামা খুলে ট্রেনের চালকের দৃষ্টি আর্কষণ করেন। চালক এ সিগন্যাল দেখে নিয়ন্ত্রণে নেয় ট্রেনটি। এ সময় ওই ট্রাকের চালক ভেতরে ছিলেন। সেই সঙ্গে ট্রেনের যাত্রীরাও ছিলেন।

দুর্ঘটনার হাত থেকে বাঁচানো বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুমে কমর্রত পেট্রলম্যান খন্দকার মাসুদ বলেন, সকালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রেললাইনের ওপর উঠে যায়।

এ সময় ধূমকেতু এক্সপ্রেস ট্রেন একই রেললাইনে দিয়ে আসছিল। এটা দেখে গাড়ি থেকে নেমে গায়ের জামা খুলে ট্রেন চালকের দৃষ্টি আকর্ষণ করলে ট্রেন থেমে যায়। আধাঘণ্টা পর ট্রাকটি উদ্ধার করে সরিয়ে নিলে পুনরায় ট্রেনটি উত্তরবঙ্গের উদ্দেশ্যে ছেড়ে যায়।

 

LEAVE A REPLY

two × 1 =