রেল লাইনের দাবিতে শতপদী পদযাত্রা ও স্মারকলিপি প্রদান

0

জাহিদুল খান সৌরভ, শেরপুর থেকে : শেরপুর জেলা সদরকে অন্তর্ভূক্ত করে শেরপুরে রেল লাইনের দাবিতে শতপদী পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করেছে নাগরিক সংগঠন “জনউদ্যোগ”

বুধবার সকাল ১১টায় জেলা শহরের চকাজারস্থ শহীদ মিনারে এ দাবি আদায়ে জনউদ্যোগের সঙ্গে একান্ততা পোষণ করে উপস্থিত ছিলো- বাংলাদেশ মানবাধিকার কমিশন, নবারুন পাবলিক স্কুল, নারী রক্তদান সংস্থা, রজীবা , শেখ রাসেল শিশু মঞ্চ, স্বেচ্ছাসেবী সংগঠন জনকল্যাণ, সৃষ্টি হিউম্যান রাইটস ওয়াচ, শেরপুর ডিস্ট্রিক ডিবেট ফেডারেশন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, নকলা অসহায় সহায়তা সংস্থা, সমাজ কল্যান উন্নয়ন সংস্থা, কালের কন্ঠ শুভ সংঘ, শহীদ মোস্তাফা থিয়েটার, শেরপুর জেলা রক্তদান ও সমাজ কল্যান সংস্থা , পাখি পল্লব, শ্রীবর্দী লোকাল বয়েজ, প্রথম আলো বন্ধু সভা, এস এস সি ব্যাচ ৯৯ সহ বিভিন্ন সামাজিক-সেচ্ছাসেবী ও নাগরিক সংগঠন।

জনউদ্যোগ-এর আহবায়ক মোঃ আবুল কালাম আজাদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রায় সব বক্তা বলেন- বঙ্গবন্ধু ঘোষিত ৬১ তম জেলা শেরপুরে রয়েছে কৃষিভিত্তিক বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও পাহাড় ঘেরা নৈসর্গিক দুটি পর্যটন স্থান। এছাড়াও রয়েছে নাকুগাঁওয়ের মত স্থল বন্দর, যেখানে থাকবে ভারত থেকে পণ্য আমাদানি-রপ্তানির বিপুল সম্ভাবনা।

এছাড়াও বক্তারা আরও বলেন, একটি অঞ্চলের সার্বিক উন্নয়নের লক্ষ্যে অন্তত ৩টি যোগাযোগ ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ। যার মধ্যে রয়েছে- রেল, নৌ ও সড়ক ব্যবস্থা। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, নদীর নাব্যতা হারিয়ে নৌ যোগাযোগ অকার্যকর হলে, শেরপুরের মানুষের তখন  ঢাকার সাথে একমাত্র যোগাযোগ ব্যবস্থা সড়ক পথ।

বক্তব্য শেষে শত-হাজারো মানুষের স্লোগানে প্রকম্পিত হয় জেলা শহরের প্রধান রাস্তা। এরপর শেরপুরে রেল লাইনের দাবিতে শতপদী পদযাত্রা ও জেলা প্রশাসকের কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী, কৃষিমন্ত্রী, রেলমন্ত্রী এবং সদর আসনের সাংসদ বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

 

 

LEAVE A REPLY

one × 5 =