রাজধানীর সড়কে হরতালের চেহারা

0

স্কাই নিউজ প্রতিবেদক: খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে অঘোষিত হরতালের অাবহ বিরাজ করছে রাজধানীতে। সড়কগুলোতে যান চলাচলা প্রায় বন্ধ রয়েছে। সকাল থেকে হাতেগোনা গণপরিবহন চলছে। প্রাইভেটকার বা ব্যক্তিগত গাড়ির সংখ্যাও কম।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীতে এ পরিবহন সঙ্কট দেখা দিয়েছে। উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন রাজধানীবাসী। রয়েছে অাতঙ্কও। উত্তেজনা বিরাজ করছে আদালত পাড়ায়।

এদিকে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় অাইন-শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলা হয়েছে গোটা রাজধানী।

রাজধানীর সড়কগুলো ঘুরে দেখা যায়, সকাল থেকেই গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ অবস্থান নিয়েছে। বিএনপি কার্যালয়, সুপ্রিম কোর্ট চত্বর, প্রেসক্লাবসহ বিভিন্ন জায়গায় দাঙ্গা পুলিশ অবস্থান নিয়েছে। পুলিশের সঙ্গে র্যাব, বিজিবি, অামর্ড পুলিশও মাঠে রয়েছে।

আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীরা অবস্থান না নিলেও জনমনে চাপা উত্তেজনা বিরাজ করছে। নিরাপত্তার চাঁদরে ঘিরেও ঠিক যেন নাগরিকদের মাঝে স্বস্তি মিলছে না। কখন যেন কী হয়! এমন প্রশ্ন জনমনে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা জন্য আজ (৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার) দিন ধার্য রয়েছে। রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান একটু পরই  এ মামলার রায় ঘোষণা করবেন।

LEAVE A REPLY

1 × four =