যে সমস্ত খাবার নতুন বছরে আপনার ভাগ্য ফেরাতে পারে…!

0

স্কাই নিউজ প্রতিবেদক: নতুন বছর শুরু হয়ে গিয়েছে। সকলেই হয়ত একটু ভয়েই থাকবেন কয়েকটা দিন। শুরুর দিন গুলো ভাল গেলে সাধারণত সারা বছরটাও ভাল যায়। তাই এই কয়েকটা দিন একটু ভাল করে কাটাতে, কী কী খাবার খেতে হবে, তার তালিকাটা একটু দেখে নিন-
সবুজ সবজি: এই বছর নাকি সবুজ সবজি খাওয়া খুব দরকারি। বলা হয়েছে, এই বছরে ভাগ্য ফেরাতে সবুজ শাক সবজি খাওয়া খুব দরকার। তাই বছরের শুরু থেকেই সবুজ সবজি খাওয়া শুরু করে দিন।
ডাল: বাঙালিদের অবশ্য এই বিষয়ে অনেকটাই এগিয়ে থাকার কথা। কারণ, বাঙালিদের রোজকার মেনুতে ডাল থাকেই। তবে যাঁদের ডাল খাওয়ার অভ্যাস সেই তাঁদের বছরের শুরু থেকেই পাতে জাল রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। এতে নাকি নতুন বছরে ভাগ্য ফিরতে পারে।
মাছ: এদিক থেকেও বাঙালির সুবিধা কিন্তু অনেকটা। কারণ, বাঙালির ঘরে ঘরে সাধারণত মাছ মেনুতে থাকেই। কিন্তু ইদানিং অনেক নতুন প্রজন্মের মধ্যে অনেক সময়েই ডাল খাওয়ার অভ্যাস তেমন দেখা যায় না। নতুন বছর ভাল কাটাতে মাছ খাওয়ার অভ্যাস করতেই হবে।
বেদানা: অসুস্থ হলে অনেকেই রক্ত বৃদ্ধির দন্য বেদানা খেতে বলেন। এই বেদানাই আপনার ভাগ্য ফেরাতে পারে। নতুন বছরে তাই নিয়ম করে এই চেনা ফল খাওয়ার কথা বলছেন অনেকেই। সামনের দোকান থেকে তাই এখনই নিয়ে আসতে পারেন বেদানা।
বাদাম: এটাও বাঙালির হাতে কাছে সব সময়েই পাওয়া যায়। ইচ্ছা বলেই ট্রেনে বাসে বাদাম কিনে খেতে পারেন যে কেউ। তাই অবসরে বাদাম খাওয়ার অভ্যাস করে ফেলুন। এই বছরে ভাগ্য ফিরে যেতে পারে আপনার।
কমলালেবু: শীতকাল এসে পড়েছে। বাজারে কমলালেবু আসতেও শুরু করেছে। শীতকালে এবার কমলালেবু বাজার ছেয়ে ফেলেছে। তাই রোজ একটা বা দুটো করে কমলালেবু খেতে পারেন। স্বাদও ফিরবে, ভাগ্যও ফিরবে।

LEAVE A REPLY

18 − 4 =