মাঝ আকাশেই ঘুমিয়ে পড়লেন বিমানের চালক, তারপর…

0

নামার কথা ছিল তাসমানিয়ার কিং আইল্যান্ডে। কিন্তু নামা হল না। না না…খারাপ আবহাওয়ার জন্য নয়। মাঝ আকাশে ঘুমিয়ে পড়েছিলেন পাইলট। তারপর?

তাসমানিয়ার ডেভনপোর্ট থেকে কিং আইল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছিল পাইপার পিএ থার্টি ওয়ান বিমান। উদ্দেশ্য ছিল কিং আইল্যান্ড থেকে একদল পর্যটককে ফিরিয়ে আনা। ঠিক সময় ছাড়লেও, কিং আইল্যান্ডে কিন্তু ঠিক সময় নামল না ভরটেক্স এয়ার সংস্থার বিমান।

তবে কি কোনও বিপদ হল? সঙ্গে সঙ্গে কিং আইল্যান্ড বিমানবন্দরের এয়ার ট্রফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে ডেভনপোর্টের এটিসি। শুরু হয় খোঁজাখুঁজি। তখনই কিং আইল্যান্ড বিমানবন্দরের রেডারে ধরা পড়ে হারিয়ে যাওয়া বিমান। জানা যায়, নির্দিষ্ট জায়গায় না নেমে, আরও প্রায় পঞ্চাশ কিলোমিটার দূরে চলে গিয়েছে বিমানটি। কিন্তু কেন এমনটা হল?

বিমানে একাই ছিলেন পাইলট। মাঝ আকাশে ককপিটে বসেই তিনি ঘুমিয়ে পড়েছিলেন। ঘুম ভাঙতেই হুঁশ ফেরে। বিমানের মুখ ঘুরিয়ে নির্বিঘ্নে ফিরে আসেন কিং আইল্যান্ডে। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে অস্ট্রেলিয়ন ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো।  পাইলটকে ডেকে জেরা করবেন অফিসাররা। তারপরই রিপোর্ট প্রকাশ করবে ATSB।  তবে মাঝ আকাশে চালকের ঘুম  ভাঙাল কে, তা এখনও জানা যায়নি।

LEAVE A REPLY

2 × 1 =