ভোট স্থগিতের কী সুন্দর খেলা: খন্দকার মোশাররফ হোসেন

0

স্কাই নিউজ প্রতিবেদক: ঢাকার সিটি নির্বাচন ‘সরকারের ইঙ্গিতে’ স্থগিত হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বুধবার দুপুরে এক আলোচনা সভায় বলেন, ভোটে হার ‘নিশ্চিত জেনেই’সরকার এটা করেছে।

“আজ আমরা একটু আগে খবর পেলাম নির্বাচন স্থগিত করা হয়ে গিয়েছে। কী সুন্দর খেলা! সরকার যখন বুঝতে পেরেছে যে উত্তর সিটি করপোরেশনের মেয়র উপ-নির্বাচনে তাদের ভরাডুবি হবে, তখন কোর্টে নিজেদের লোক দিয়ে রিট করিয়ে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়েছে।”
আদালতের ওই স্থগিতাদেশের মধ্যে ‘সরকারের পরাজয়ই প্রতিফলিত হচ্ছে’ বলে মন্তব্য করেন তিনি।

কিন্তু বিএনপি ও আওয়ামী লীগের দুই ইউপি চেয়ারম্যানের করা রিট আবেদনে হাই কোর্ট বুধবার ওই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়।

সাম্প্রতিক সময়ে কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীর হারের প্রসঙ্গ টেনে খন্দকার মোশাররফ বলেন, “আপনারা দেখেছেন… তাদের পরাজয় শুরু হয়েছে।”
এই বিএনপি নেতার দাবি, ঢাকা উত্তরের নির্বাচন নিয়ে ক্ষমতাসীনরা যেসব ‘গোয়েন্দা প্রতিবেদন’ পেয়েছে, তাতে বলা হয়েছে, জনগণ ভোট দিতে পারলে সেখানে আওয়ামী লীগের ‘ভরাডুবি’ হবে। এ কারণেই তারা নির্বাচন স্থগিতের পথে গেছে।

আমরা বলতে চাই, আওয়ামী লীগের যে পরাজয় শুরু হয়েছে, তাদের এই পরাজয় একাদশ সংসদ নির্বাচন পর্যন্ত কেউ রুখতে পারবে না, তা অব্যাহত থাকবে।”

দেশে গণতন্ত্র ‘ফিরিয়ে আনতে’ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান খন্দকার মোশাররফ।
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা ফোরামের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে ‘বহুদলীয় গণতন্ত্র ও শহীদ জিয়া’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে, সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের পরিচালনায় এ অনুষ্ঠানে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, খালেদা ইয়াসমীন, জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

14 − 6 =