বড় লিডের পথে শ্রীলঙ্কা

0

স্কাই নিউজ প্রতিবেদক: চট্টগ্রামে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে তৃতীয় দিন শেষে কুশাল মেন্ডিস এবং ধনঞ্জয়া ডি সিলভার দৃঢ় ব্যাটিংয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ৩ উইকেটে ৫০৪ রান।  চতুর্থ উইকেটে রোশেন সিলভা ও দিনেশ চান্দিমালের ৮৯ রানের জুটিতে প্রথম ইনিংসে লিড নেওয়ার জন্য মাত্র ৯ রান পিছিয়ে আছে লঙ্কানরা।

শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর কুশাল মেন্ডিস এবং ধনঞ্জয়া ডি সিলভার ৩০৬ রানের জুটিতে দারুণভাবে ঘুরে দাড়ায় শ্রীলঙ্কা।

তৃতীয় দিনের প্রথম সেশনে তাদের দাপুটে ব্যাটিংয়ে পাত্তা পায়নি কোনো টাইগার বোলার। প্রথম ডাবল সেঞ্চুরির আশা জাগানো ডি সিলভা ফিরেছেন ক্যারিয়ার সেরা ১৭৩ রান করে। মুস্তাফিজের বলে পুল করেতে গিয়ে টাইমিং করতে পারেননি ডি সিলভা। ব্যাটের কানায় লেগে ওপরে উঠে যাওয়া ক্যাচ গ্লাভসে নেন উইকেটরক্ষক লিটন দাস। ভাঙে ৮০.২ ওভার স্থায়ী ৩০৮ রানের দ্বিতীয় উইকেট জুটি।

দ্বিতীয় দিন ৮৩ রানে অপরাজিত থাকা মেন্ডিস দিনের প্রথম ঘন্টাতেই তুলে নেন ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি। কিন্তু আবারও ডাবল সেঞ্চুরির স্বপ্ন ভঙ্গ হলো মেন্ডিসের। এর আগে এই বাংলাদেশের বিপক্ষেই একবার ১৯৪ রানে আউট হয়েছিলেন কুশল মেন্ডিস। এবার সেই আক্ষেপটা আরও বাড়িয়ে এবার আউট হলেন ১৯৬ রানে। মাত্র ৪ রানের জন্য তাকে মাইলফলক ছুঁতে দিলেন না তাইজুল। ১০৫তম ওভারে তাইজুলের বলে মুশফিকুর রহিমের দুর্দান্ত ক্যাচে শেষ হয় মেন্ডিসের ইনিংস।

এই সেট ব্যাটসম্যানরা সাজঘরে ফেরার পর নবাগত দুই মিডল অর্ডার ব্যাটসম্যান রোশেন সিলভা ও দিনেশ চান্দিমালের দৃঢ়তায় প্রথম ইনিংসে লিড থেকে মাত্র ৯ রানে পিছিয়ে লঙ্কানরা। হাতে আছে ৭ উইকেট।

৮৭ রান নিয়ে রোশেন সিলভা এবং ৩৭ রান নিয়ে দলপতি দিনেশ চান্দিমাল অপরাজিত আছেন।

LEAVE A REPLY

three × 5 =