বিএনপির সভা : ‘রাজদর্শন’ থেকে ‘মেরিডিয়ানে’

0

স্কাই নিউজ প্রতিবেদক: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা বসুন্ধরা আন্তর্জাতিক সিটি কনভেনশনের ‘রাজদর্শন হল’ থেকে স্থানান্তর হয়ে ‘লা মেরিডিয়ান’ হোটেলে করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে নির্বাহী কমিটির এই সভা চলবে বিকেল ৫টা পর্যন্ত। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

রিজভী বলেন, ‘চারদিকে আমরা খবর নিয়েছি যেখানে নির্বাহী কমিটির সভা হয় সেসব স্থানের কোথাও আমাদের অনুমতি দেওয়া হয়নি। বাধ্য হয়ে লা মেরিডিয়ানে নিতে হয়েছে।’

‘আমরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, মহানগর নাট্যমঞ্চ, পূর্বানী হোটেল চেয়েছিলাম কিন্তু পাইনি। পরে বসুন্ধরায় আমাদের স্থান দিয়েছিল। পরবর্তীতে টাকাও জমা দেওয়া হয়েছিল সেখানে। তারপর তারা টাকা ফেরত দিয়ে বলেছে সেখানে সংস্কারের অনেক কাজ বাকি আছে, দেওয়া যাবে না’, বলেন তিনি।

‘লা মেরিডিয়ান’ হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, ‘যথানিয়মে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কিছুক্ষণ আগে দলের মহাসচিব জানিয়েছেন লা মেরিডিয়ান নিশ্চিত হয়েছে।’

২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের সাড়ে ৪ মাস পর ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটির গঠন করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন মাস পর জাতীয় নির্বাহী কমিটির বৈঠক হওয়ার কথা থাকলেও শনিবারই এ কমিটির প্রথম বৈঠক হবে।

কেন্দ্রীয় কমিটির সদস্যরা ছাড়াও সারা দেশে শাখাগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকরা পদাধিকার বলে নির্বাহী কমিটির এ বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে।

 

 

LEAVE A REPLY

nineteen + 18 =