বাংলাদেশ ব্যাংক ৫৪৭ জনকে নিয়োগ দেবে

0

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়, বাংলাদেশ ব্যাংক। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসীকল্যাণ ব্যাংকে ‘অফিসার (সাধারণ)’ পদে মোট ৫৪৭ জনকে শূন্য পদে নিয়োগ দেবে। আবেদনের যোগ্য সব বাংলাদেশি নাগরিক পদটির জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম

অফিসার পদে এই নিয়োগ দেওয়া হবে।

পদসংখ্যা

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সোনালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসীকল্যাণ ব্যাংকে যথাক্রমে ৩৩৬টি, ৬২টি, ১০৮টি, ৪১টিসহ মোট ৫৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা  চার বছর মেয়াদি  স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাধ্যমিক/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১ অক্টোবর, ২০১৮ তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।  তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

বেতন

জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর অনুযায়ী ১৬০০০-৩৮৬৪০ টাকা প্রদান করা হবে। তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের (www.erecruitment.bb.org.bd) মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ

অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে ২০ ডিসেম্বর, ২০১৮ তারিখ পর্যন্ত।

-সূত্র : বাংলাদেশ ব্যাংক ওয়েবসাইট

LEAVE A REPLY

eight − 6 =