বাংলাদেশের  বিপক্ষে কোহলি খেলবেন না!

0

স্কাইনিউজ প্রতিবেদক: শ্রীলংকায় নিদাহাস ট্রফিতে নাও দেখা যেতে পারে বিরাট কোহলিকে। দক্ষিণ আফ্রিকা সফরের দীর্ঘ ক্লান্তি থেকে সেরে উঠতে বিশ্রাম দেয়া হতে পারে তিনিসহ ভারতীয় দলের বেশ কজন সিনিয়র ক্রিকেটারকে। সে রকমই ইঙ্গিত দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এমনটি হলে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে কোহলি, ধোনির মতো হার্ডহিটারকে মোকাবেলার চ্যালেঞ্জ থেকে মুক্তি পেতে যাচ্ছেন মোস্তাফিজ-রুবেল-সাইফউদ্দিনরা। পাশাপাশি ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহর গতি আর সর্পিল সুইংয়ের ছোবলে প্রাণহানি থেকে রেহাই পাচ্ছেন তামিম-সাকিবরা।

২০১৯ সালে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে হবে ওয়ানডে বিশ্বকাপ। সেই শিরোপা জিততে এখন থেকেই চিন্তাভাবনা করছে বিসিসিআই। কোনোভাবেই এর আগে জাত ক্রিকেটারদের ইনজুরিতে দেখতে চাচ্ছে না বোর্ড। একই সঙ্গে টানা খেলার ধকল কাটিয়ে উঠতে তিন সংস্করণে নিয়মিত পারফরমারদের সাময়িক বিরতির দরকার আছে। এ ছাড়া সামনে রয়েছে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল। সব মিলিয়ে বাংলাদেশ-শ্রীলংকার বিপক্ষে সিরিজটিকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না বোর্ডকর্তারা। এ সুযোগে রিজার্ভ বেঞ্চ যাচাই করে নিতে চাচ্ছেন তারা।

একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের খবর, লংকায় দ্বিতীয় সারির দলই পাঠানোর পরিকল্পনা করছে বিসিসিআই। আগুনে ফর্মে থাকা ব্যাটার বিরাট কোহলি এবং পেস জুটি ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেয়ার কথা ভাবছে বোর্ড। এক্ষেত্রে পেস আক্রমণে দেখা যেতে পারে নতুন জুটি। আসন্ন সিরিজে ক্রিকেট মঞ্চ মাতানোর সুযোগ পেতে পারেন মহম্মদ সিরাজ ও বাসিল থাম্পি। দুজনের সঙ্গে থাকতে পারেন জয়দেব উনাদকাট ও শার্দুল ঠাকুর। দলে ঢুকতে পারেন আগামীর সম্ভাবনাময়ী ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল। স্পিন আক্রমণে নেতৃত্ব দেবেন অক্ষর প্যাটেল। অলরাউন্ডারের ভূমিকায় অবতীর্ণ হওয়ার সুযোগ পেতে পারেন ওয়াশিংটন সুন্দর।

অবশ্য বিরাট কোহলি খেলবেন কিনা- বিষয়টি তার ওপরই ছেড়ে দিচ্ছে ভারতীয় বোর্ড। মন চাইলে বিশ্রামে থাকতে পারেন, আবার খেলতেও পারেন। তিনি না খেললে নেতৃত্বের ভার পড়তে পারে রোহিত শর্মা বা আজিঙ্কা রাহানের কাঁধে।

 

LEAVE A REPLY

eight − six =