ফ্লোরিডার স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত ১৭

0

বন্দুকবাজের অতর্কিত হামলায় ফের কেঁপে উঠল মার্কিন মুলুক। এবার ফ্লোরিডার একটি হাইস্কুলে হামলা চালাল নিকোলাস ক্রুজ নামে এক বন্দুকবাজ। আচমকা  হামলার জেরে নিকোলাসের বন্দুকে ঝাঁঝরা হয়ে যায় ১৭ প্রাণ। আহত হন আরও বেশ কয়েকজন।

রিপোর্টে প্রকাশ, মিয়ামি থেকে প্রায় ৪৫ মাইল দূরে পার্কল্যান্ডের ওই স্কুল। কিছু বুঝে ওঠার আগেই নিকোলাস বন্দুক নিয়ে হামলা চালায় ওই স্কুলে। নিমেষে ঝাঁঝরা হয়ে যায় ১৭ প্রাণ। স্কুলে হামলার খবর ছড়াতেই সেখানে হাজির হয় পুলিস প্রশাসন। আততায়ীকে লক্ষ্য করে পালটা গুলি চালানোও শুরু হয়। গ্রেফতার করা হয় নিকোলাসকে।

জানা যায়, পার্কল্যান্ডের যে স্কুলে হামলা চালানো হয়েছে, সেখানকারই প্রাক্তন ছাত্র নিকোলাস। কিন্তু, একাধিকবার স্কুলের নিয়ম ভাঙায় সেখান থেকে এক সময় তাড়িয়ে দেওয়া হয় বছর ১৯-এর নিকোলাসকে। স্কুল থেকে বহিষ্কৃত হওয়ার প্রতিশোধস্পৃহা থেকেই কি নিকোলাস ওই কাণ্ড ঘটিয়েছে, সে বিষয়ে পুলিস তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, নিকোলাসের ওয়েবসাইট সহ সোশ্যাল হ্যান্ডেলগুলি খতিয়ে দেখা শুরু করেছে পুলিস। ওয়েবসাইটগুলি থেকে বেশ কিছু তথ্যও উদ্ধার করা হয়েছে। তবে নিকোলাসের সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না, সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

ফ্লোরিডার ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানকার গভর্নরের সঙ্গেও কথা বলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও।

LEAVE A REPLY

seventeen − 16 =