‘ফ্রেন্ডস ডে’তে ফেসবুকের নতুন ভিডিও

0

বন্ধু দিবস উপলক্ষ্যে প্রত্যেক ব্যবহারকারীর জন্য বিশেষ ভিডিও তৈরি করে দিচ্ছে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক। সেখানে ব্যবহারকারীর নিজেকে নয়, বন্ধু ও তাদের সঙ্গে শেয়ার করা ছবিগুলোকেই ফোকাস করা হয়েছে।

অনেকেই হয়তো ভাবছেন, বন্ধু দিবস বা ‘ফ্রেন্ডশিপ ডে’ তো পালন করা হয় আগস্ট মাসে। তাহলে ফেব্রুয়ারিতে এ আবার কোন বন্ধু দিবস?

মোটামুটি পুরো বিশ্বজুড়েই আগস্টের প্রথম রোববার বন্ধু দিবস উদযাপিত হয়। সেটিকে ইংরেজিতে বলা হয় ‘ফ্রেন্ডশিপ ডে’। কিন্তু ফেসবুকের এই বন্ধু দিবসটি ‘ফ্রেন্ডশিপ ডে’ নয়, ‘ফ্রেন্ডস ডে’। এটি প্রচলিত বন্ধু দিবস থেকে আলাদা।

ফেসবুকের প্রতিষ্ঠাবার্ষিকী ৪ ফেব্রুয়ারি। এ উপলক্ষকে সামনে রেখেই ২০১৫ সাল থেকে সামাজিক মাধ্যমটি দিনটিতে উদযাপন করছে ফ্রেন্ডস ডে। দিনটি উদযাপনের উদ্দেশ্য হলো শুধু বন্ধুত্ব নয়, বন্ধুদেরও সেলিব্রেট করা।

আপনার ভিডিওটি তৈরি না হলে এই লিংকটি দেখাবে

সারা বিশ্বে একে একে সব ব্যবহারকারীর কাছে ফ্রেন্ডস ডে’র ভিডিও পৌঁছে দিতে হবে বলে একই দিনে সবার ভিডিও বানানো সম্ভব হচ্ছে না। তাই ১ ফেব্রুয়ারি থেকেই কাজটা শুরু করেছে ফেসবুক। ফেসবুকে লগইন করার পর আপনার হোমপেজে যদি ভিডিও দেখার লিংকটির বদলে ফ্রেন্ডস ডে’র গ্রাফিক্স দেখানো হয়, তবে মনে করবেন আপনার ভিডিওটি এখনো তৈরি হয়নি।

তারপরও যদি খুঁজে দেখতে চান, তবে চলে যান এই লিংকে: http://facebook.com/friendsday

LEAVE A REPLY

9 + 11 =