ফাইনালে শ্রীলঙ্কা

0

স্কাই নিউজ প্রতিবেদক: প্রথম ২ ম্যাচ হারা শ্রীলঙ্কা শেষ দুটি জিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলো। আর দেশে ফিরে যেতে হলো জিম্বাবুয়েকে। বৃহস্পতিবার সিরিজের ষষ্ঠ ম্যাচে বাংলাদেশকে ৮২ রানে অলআউট করে ১০ উইকেটের জয় পেয়েছে শ্রীলঙ্কা। ১১.৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৮৩ রান করে তারা। আগামী ২৭ জানুয়ারি ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। প্রথম ২ ম্যাচ জিতে আগেই শিরোপা নির্ধারণী লড়াই নিশ্চিত করেছিলেন মাশরাফিরা।

অবশ্য শ্রীলঙ্কা ম্যাচ হারলেও উঠতো ফাইনালে। ৮৩ রানের লক্ষ্যে নামার আগে রানরেটের হিসাব নিকাশে এজন্য মাত্র ১৯ রান প্রয়োজন ছিল লঙ্কানদের। সেটা তারা করে ফেলে তৃতীয় ওভারেই। দুই ওপেনার দানুশকা গুনাথিলাকা ও উপুল থারাঙ্গা দলকে জয়ের বন্দরে নেন। ৩৫ রানে খেলছিলেন গুনাথিলাকা, ইনিংস সেরা ৩৯ রান করেন থারাঙ্গা।

ত্রিদেশীয় সিরিজে টানা ৩ ম্যাচে বড় ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। নিজেদের চতুর্থ ম্যাচে সেই দলটির বেহাল দশা। মাত্র ২৪ ওভারে ৮২ রানে অলআউট তারা। দেশের ওয়ানডে ইতিহাসে নবম সর্বনিম্ন স্কোর করলো বাংলাদেশ।

সিরিজে এর আগে জিম্বাবুয়েকে দুইবার ও শ্রীলঙ্কাকে একবার হারিয়েছে বাংলাদেশ। তাদের অজেয় থাকার মর্যাদাটা কেড়ে নিলো চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

LEAVE A REPLY

nineteen − 14 =