পেঁয়াজের ঝাঁজ কমছেই না

0

স্কাই নিউজ প্রতিবেদক: পেঁয়াজের দাম কমছেই না। ঝাঁজে বাজার অস্থির। রাজধানীর কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম বেড়েছে ৭ থেকে ১৫ টাকা। সাথে কমছে না পেঁয়াজের দামও।

শুক্রবার রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, দেশি পেঁয়াজ (পুরনো) প্রতি কেজি বিক্রি হচ্ছে ১২৫ টাকা, দেশি পেঁয়াজ (নতুন) ৭৫ টাকা, এবং আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা। এছাড়া রসুনের দাম দেশি ৬০ টাকা, আমদানি করা ৭৫ টাকা।

এদিকে বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, শীতের সবজি পর্যাপ্ত পরিমাণে থাকায় দাম কিছুটা কমেছে। প্রতি কেজি বেগুন প্রকারভেদে ১০ টাকা বেড়ে ৫০ টাকা, পটল ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকা, কচুর লতি ৪০ টাকা, লাউ প্রতি পিস ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিচ ২৫ টাকা, কাচামরিচ ২০ টাকা কমে ১০০ টাকা, পেঁপে ৩৫ টাকা, সিম প্রকারভেদে ৩০ থেকে ৬০ টাকা, বরবটি ৬০ টাকা, টমেটো ৮০ টাকা, গাজর ৪০ টাকা, শসা ৪০ টাকা, মূলা ৩০ টাকা, নতুন আলু ২৫ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, প্রতি পিস বাধাকপি ৩০ টাকা, প্রতি পিস ফুলকপি ৩০ টাকা থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ টাকা, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

LEAVE A REPLY

8 + 8 =