পায়ে বাঁধাকপি বাঁধলেই…!

0

স্কাই নিউজ প্রতিবেদক: শরীরে বেঁধে রাখুন বাঁধাকপি। এত সহজ পদ্ধতিতে এত বড় উপকার পাওয়া যায় জানলে আজ থেকেই ব্যবহার করবেন।
শীত এসে গিয়েছে। আর শীত মানেই বিভিন্ন রকমের সবজি। এর মধ্যে অন্যতম হল বাঁধাকপি। খেতে যেমন ভাল, তেমনই এর রয়েছে বহু উপকারিতা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওজন কমাতে, গাঁটের ব্যথা দূর করতে বাঁধাকপির জুড়ি নেই নাকি। এ ছাড়া, বাঁধাকপির মধ্যে অ্যান্টিঅক্সিড্যান্ট থাকে, তাই এটি ত্বকের পক্ষেও খুব ভাল।

বাঁধাকপিতে পটাশিয়ম, আয়রন, ভিটামিন থাকার ফলে শরীরে শক্তি সঞ্চয় করে। কিন্তু শুধু বাঁধাকপি খেয়ে নয়, বাঁধাকপি শরীরে বেঁধে সারিয়ে ফেলতে পারেন কয়েকটি রোগ।
অনেক সময়েই গাঁটে ব্যথা হয়। আবার শরীরে কোনও অংশে রক্ত চলাচল করতে না পারলেও ব্যথা হয়। সেখানে বাঁধাকপি বেঁধে রাখলে উপকার পাবেন।

প্রথমেই দরকার, বাঁধাকপি, অ্যালুমুনিয়াম ফয়েল, ব্যান্ডেজ বা গজ। এবার বাঁধাকপির পাতাগুলি বের করে ধুয়ে নিন। তারপরে শক্ত ডাটাগুলি বের করে ফেলে দিন। যে নরম পাতাগলি বেঁচে থাকল, সেগুলি অ্যালুমুনিয়াম ফয়েলে বেঁধে ফেলুন।

এবারে বাঁধাকপির পাতা ভরা অ্যালুমুনিয়াম ফয়েলকে গরম করুন। শরীরে যেখানে ব্যথা, সেখানে বাঁধাকপির পাতা ভরা অ্যালুমুনিয়াম ফয়েল লাগান। পরে ওর উপর দিয়ে গজ বা ব্যান্ডেজ লাগিয়ে বেঁধে রাখুন। এই ভাবে ১ ঘণ্টা রেখে দিন। প্রায়ই এই পদ্ধতি ব্যবহার করুন। এতে ব্যথা কমবে।

LEAVE A REPLY

eighteen − 8 =