নিউজিল্যান্ড-ইংল্যান্ড জয়ের খোঁজে

0

স্কাই নিউজ প্রতিবেদক: ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গত ৩ ফেব্রুয়ারি সিডনিতে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল নিউজিল্যান্ড। তারপর থেকে নিজেদের দ্বিতীয় ম্যাচের অপেক্ষায় আছে কিউইরা। এর মাঝের সময়টায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দুবার করে মুখোমুখি হয়েছে। হোবার্ট ও মেলবোর্নের দুটি ম্যাচই জিতে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

প্রাথমিক পর্বের শেষ তিনটি আর ফাইনাল হবে এখন তাসমান সাগরের ওপাড়ের দেশ নিউজিল্যান্ডে। মঙ্গলবার যেটি শুরুটা হচ্ছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ম্যাচ দিয়ে। দুই দলই আছে প্রথম জয়ের খোঁজে। ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

জয়ের খোঁজে নিউজিল্যান্ড ১৩ সদস্যের দল থেকে বাদ দিয়েছে ব্যাটসম্যান টম ব্রুস ও উইকেটকিপার-ব্যাটসম্যান টম ব্লান্ডেলকে। তাদের জায়গায় দলে অন্তর্ভুক্ত করেছে অভিষেকের অপেক্ষায় থাকা মার্ক চ্যাম্পম্যান ও টিম সেইফার্টকে।

ব্রুস ও ব্লান্ডেল প্রথম ম্যাচে ব্যাট হাতে ভালো কিছু করতে পারেননি। ব্রুস করেন ৩, ব্লান্ডেল ১৪। যদিও পুরো দলের ব্যাটিং পারফরম্যান্সই ছিল বিবর্ণ। ২০ ওভারে নিউজিল্যান্ড করতে পেরেছিল ১১৭ রান, ৯ উইকেট হারিয়ে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটা অস্ট্রেলিয়া জেতে ৭ উইকেটে।

অন্যদিকে ইংল্যান্ড প্রথম ম্যাচে করে ৯ উইকেটে ১৫৫, দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে ১৩৭। প্রথমটা ৫ উইকেটে, আর দ্বিতীয়টা ৭ উইকেটে হারে ইংলিশরা। দুই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলে ইংলিশদের উড়িয়ে দেন গ্লেন ম্যাক্সওয়েল।

মঙ্গলবার নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যে কে জিতবে? ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গী হওয়ার পথে কে এগিয়ে যাবে? সময়ই দেবে সব জবাব! এই ম্যাচের পর প্রাথমিক পর্বে ইংল্যান্ডের বাকি থাকবে এক ম্যাচ, নিউজিল্যান্ডের দুটি। ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে হবে ফাইনাল।

LEAVE A REPLY

14 − 8 =