তাইওয়ানে ভূমিকম্প : নিহতের সংখ্যা বেড়ে ১৭

0

স্কাই নিউজ প্রতিবেদক: তাইওয়ানের হুয়ালিন প্রদেশে রবিবার শক্তিশালী ভূমিকম্পে আরো ২ পর্যটকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে মোট নিহতের সংখ্যা ১৭ তে দাঁড়ালো। খবর সিনহুয়া।

৬ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পের ১শ’ ঘন্টা পর এই আফটার শকে উদ্ধার দল একটি হেলে পড়া ১২ তলা বিশিষ্ট ভবনের নিচ থেকে মৃতদেহগুলো উদ্ধার করেছে।

শনিবার একই পরিবারের ৪ সদস্যের মৃতদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মৃতদেহ দুটি একই পরিবারের বলে জানানো হয়। পরিবারটি বেইজিং থেকে তাইওয়ানে বেড়াতে এসে ওই ভবনের দোতলায় ওঠে।

উদ্ধারকারীরা জানায়, ভূমিকম্পে ১২ তলা বিশিষ্ট ভবনটির প্রথম ৪ তলা ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় এবং হেলে যাওয়ায় উদ্ধার কাজ দুরুহ হয়ে পড়েছে।

উদ্ধারকারী দলের সদস্য হুয়াং জানান, ভবনটির প্রথম তলা এমনভাবে হেলে পড়েছে যে দেখতে অনেকটা কয়েকটি সেন্ডুইচের মত দেখায় এবং নিচে গর্ত হয়ে গেছে। ভবনটির ছাদ, মেঝে এবং দেয়াল একসঙ্গে মুচড়ে গেছে। আমরা ভবনটি যাতে ধসে না যায় সে জন্য উদ্ধারে ভারি যন্ত্র ব্যবহারে সতর্কতা অবলম্বন করছি। উদ্ধার কাজের জন্য এক একটি দেয়াল ফুটো করতে ২ থেকে ৩ ঘন্টা সময় লাগছে বলে তিনি জানান।

ভূমিকম্পে নিহত ১৭ জনের মধ্যে চিনের ৯ জন, তাইওয়ানের ৫ জন, ফিলিপাইনের ১ জন এবং কানাডার ২ জন নাগরিক। ভূমিকম্পে ২ শ’ ৮৫ জন আহত হয়।

LEAVE A REPLY

1 × 1 =