ডেপুটি গভর্নর নিয়োগে বিজ্ঞপ্তি

0


স্কাই নিউজ প্রতিবেদক:
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পদে নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বৃহস্পতিবার এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।
প্রার্থীর যোগ্যতা হিসেবে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে বা বিদেশে কেন্দ্রীয় ব্যাংক বা বাণিজ্যিক ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠানে শীর্ষ পর্যায়ে কমপক্ষে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই কেন্দ্রীয় ও বাণিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের বিশ্লেষণ ও বাস্তবধর্মী অভিজ্ঞতা থাকতে হবে। এর সঙ্গে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত অভিজ্ঞতা অতিরিক্ত দক্ষতা হিসেবে বিবেচিত হবে।
প্রার্থীকে দেশ বা বিদেশ থেকে অন্তত স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। ২০১৮ সালের ৩০ জুন বয়স ৬০ বছরের নিচে হতে হবে।
আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্তের প্রিন্ট কপি ও সফট কপি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব ফজলুল হকের ঠিকানায় পাঠাতে হবে।
আবেদনের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। এই নিয়োগ হবে চুক্তিভিত্তিক।
ইতোমধ্যে ডেপুটি গভর্নর নিয়োগের জন্য পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জমানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করে অর্থ মন্ত্রণালয়।
বাংলাদেশ ব্যাংকের ৪ টি ডেপুটি গভর্নর পদের মধ্যে ১ টি পদ দীর্ঘদিন ধরেই শূন্য রয়েছে।দায়িত্বরত ৩ জনের মধ্যে এস কে সুর চৌধুরীর মেয়াদ শেষ হবে ৩১ জানুয়ারি, আবু হেনা মো. রাজি হাসানের মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর।
আর এস এম মনিরুজ্জামানের মেয়াদ রয়েছে ১ বছর। ২০১৬ সালের ৩০ নভেম্বর ২ বছরের জন্য চুক্তিভিত্তিতে তাকে ডেপুটি গভর্নর নিয়োগ দেয় সরকার।
তবে কয়জন ডেপুটি গভর্নর নিয়োগ দেওয়া হবে সে বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু বলা হয়নি।

LEAVE A REPLY

13 − 7 =