টিম পেইন অস্ট্রেলিয়ার নতুন ক্রিকেট অধিনায়ক

0

স্কাইনিউজ প্রতিবেদক: স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের নিয়ে তৈরি বল টেম্পারিং ডামাডোলের মধ্যেই নতুন অধিনায়ক ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দেশটির ৪৬তম টেস্ট অধিনায়ক হিসেবে ব্যাগি গ্রিনের দায়িত্ব দেয়া হলো টিম পেইনকে। কেপটাউন টেস্টের তৃতীয় দিন বল টেম্পারিং ঘটনার পর টেস্টের বাকি অংশের জন্যও দলকে নেতৃত্ব দিয়েছিলেন টিম পেইন।

কেপটাউন টেস্ট চলাকালীন বল বিকৃতির ঘটনা প্রকাশ্যে আসার পরই সমালোচরার ঝড় ওঠে পুরো ক্রিকেট বিশ্বে। স্বাভাবিকভাবেই ঝড়টা বেশি চলে অস্ট্রেলিয়ায়। দেশটির প্রধানমন্ত্রী পর্যন্ত এ ঘটনার সমালোচনা করে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি তোলেন। যে কারণে, টেস্ট চলাকালীনই অধিনায়ক স্টিভেন স্মিথ নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন। সঙ্গে সহ-অধিনায়কের পদও ছাড়েন ডেভিড ওয়ার্নার।

তখনিই অন্তবর্তীকালীন অধিনায়ক হিসেবে ওই টেস্টের চতুর্থ এবং পঞ্চম দিনে অসি বাহিনীক নেতৃত্ব দিয়েছিলেন টিম পেইন। চতুর্থ টেস্টে নামার আগে অধিনায়কত্বের দায়িত্ব পাকাপাকিভাবে টিম পেইনের হাতে তুলে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

টিম পেইনকে যখন নেতৃত্বের দায়িত্ব দিল অস্ট্রেলিয়া, তখন এক বছর নিষিদ্ধ করা হয়েছে স্মিথ-ওয়ার্নারদের। একই সঙ্গে, আজই অস্ট্রেলিয়ায় উড়িয়ে নেয়া হচ্ছে বল টেম্পারিং কেলেঙ্কারির তিন চক্রী স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন বেনক্রফটকে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চতুর্থ টেস্টের জন্য এই তিন জনের পরিবর্তে জোহানেসবার্গে টিম অস্ট্রেলিয়ার সঙ্গে যোগ দেবেন ম্যাথু রেনশ, গ্লেন ম্যাক্সওয়েল এবং জই বার্নস। ২৪ ঘণ্টার মধ্যেই তারা দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গেছে।

LEAVE A REPLY

three × 5 =