চিনের প্রাচীর কোথায়? ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে উত্তর দিতে দুটো লাইফ লাইন নিলেন প্রতিযোগী

0

একেবারে সোজা একখানা প্রশ্ন করা হয়েছিল তাঁকে। চিনের প্রাচীর কোথায় অবস্থিত? প্রথমে মাথা চুলকে অনেকক্ষণ ভাবলেন তিনি। কিন্তু বুঝতে পারলেন, এই উত্তর তাঁর অজানা। এর পর সোজা ব্যবহার করে ফেললেন প্রথম লাইফ লাইন। অদ্ভুতভাবে দর্শকদের মধ্যে অর্ধেকের কাছেও এমন সহজ প্রশ্নের উত্তর অজানা। বাধ্য হয়ে এর পর নিজের এক বন্ধুকে ফোন করলেন প্রতিযোগী। অর্থাত্ ব্যবহার করে ফেললেন দ্বিতীয় লাইফ লাইন।

ভারতের কৌন বনেগা ক্রোড়পতির ধাঁচে একটা রিয়ালিটি শো হয় তুরস্কে। নাম ‘কিম মিলিয়নের ওলমাক ইস্তার’। সেখানে এক এপিসোডে প্রতিযোগী হিসাবে এসেছিলেন এক কমবয়সী মহিলা। ২৬ বছর বয়সী সু আয়হান অর্থনীতিতে স্নাতক। প্রতিযোগিতার তৃতীয় রাউন্ডে এসে সঞ্চালক তাঁকে প্রশ্ন করেন, চিনের প্রাচীর কোথায় অবস্থিত? উত্তর না জানায় দুটো লাইফ লাইন ব্যবহার করলেন সু। তাঁর এমন কাণ্ড ছড়িয়ে পড়ল ইন্টারনেটে। হাসির খোরাক হয়ে উঠলেন তুর্কি মহিলা।

উত্তর না জানায় প্রথমে অডিয়েন্স পোল-এ যাওয়ার সিদ্ধান্ত নেন সু। কিন্তু আশ্চর্যজনকভাবে দেখা যায় মাত্র ৫১ শতাংশ দর্শক চিনের প্রাচীর চিনে অবস্থিত বলে জানেন। বাকিরা ৪৯ শতাংশ জানেনই না, চিনের প্রাচীর কোথায় অবস্থিত। ফলে বাধ্য হয়েই এর পর এক বন্ধুকে ফোন করেন সু। তাঁর থেকে সঠিক উত্তর পেয়ে তিনি তৃতীয় রাউন্ড টপকান। পুরো ঘটনার একটা ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়। সুকে নিয়ে হাসাহাসি শুরু হয়। ড্যামেজ কন্ট্রোলে নেমে সু বলেন, ”আমার লাইফ লাইন আমি কখন ব্যবহার করব সেটা আমার ব্যাপার।”

LEAVE A REPLY

2 × five =