ঘরে বসে দূরের কোনো কম্পিউটারের সমস্যার সমাধান

0

কম্পিউটারের কোনো সমস্যার সমাধান যে ওই কম্পিউটারের সামনে বসেই করতে হবে, তা নয়। মনে করুন আপনার কোনো সহকর্মী, বন্ধু কিংবা পরিচিত কারোর কম্পিউটারে কোনো সমস্যা হয়েছে। আপনি দূরে কোথাও আছেন। এখন সমাধান কীভাবে করবেন? যিনি দরকারি কাজটি করতে পারছেন না তাঁকে বলুন ‘টিম ভিউয়ার’ নামের সফটওয়্যার নামিয়ে ইনস্টল করে নিতে। টিম ভিউয়ারের ওয়েবসাইট থেকে এই সফটওয়্যারটি নামানো যাবে। ওয়েবসাইটের ঠিকানা: www.teamviewer.com
নামানো শেষ হলে সফটওয়্যারটি ইনস্টল করে নিতে বলুন। তবে ইনস্টল না করেও ‘রান ওয়ান টাইম ইউজ অনলি’ নির্বাচন করে সফটওয়্যারটি চালু করা যায়। এরপরই একটি ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড দেখাবে। সেই ইউজার আইডি আর পাসওয়ার্ড সংগ্রহ করুন।
এখন আপনার কম্পিউটারেও টিম ভিউয়ার সফটওয়্যার চালু করুন। চালু করার পরই একটি ডায়ালগ বক্স দেখাবে, যেখানে পার্টনার আইডি থেকে যে ব্যবহারকারীর আইডি সংগ্রহ করেছেন, তা লিখে ‘কানেক্ট টু পার্টনার’-এ ক্লিক করুন। তারপর যে পাসওয়ার্ড সংগ্রহ করেছেন, সেই পাসওয়ার্ড দিয়ে কানেক্ট-এ ক্লিক করুন। আপনার কম্পিউটারের পর্দায় দূরের সে কম্পিউটারের ডেস্কটপ দেখাবে। এবার করণীয় কাজ সেরে নিন। স্মার্টফোনের জন্যও পাওয়া যাবে টিম ভিউয়ার অ্যাপ।

LEAVE A REPLY

4 + 3 =