কোয়ার্টার থেকে বাংলাদেশের বিদায়

0

স্কাই নিউজ প্রতিবেদক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গত আসরে সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ। কিন্তু এবার ভারতের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো বাংলাদেশ যুব দলকে। শুক্রবার কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ হেরেছে ১৩১ রানে। টস জিতে কুইন্সটাউনে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। জোড়া হাফসেঞ্চুরিতে ভারত ৪৯.২ ওভারে ২৬৫ রানে অলআউট হয় ভারত। জবাবে ৪২.১ ওভারে ১৩৪ রানে গুটিয়ে যায় যুবারা। সেমিতে ভারতের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

মাত্র ১৬ রানে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন রবিউল হক। শুবমান গিলের সঙ্গে অধিনায়ক পৃথ্বি শো ৮৬ রানের জুটিতে সেই ধাক্কা সামলে নেন। ৫৪ বলে ৪০ রানে তাকে বোল্ড করেন কাজী অনিক। পরে হার্ভিক দেশাইয়ের সঙ্গে গিল ৭৪ রানের জুটি গড়েন। দেশাইকে (৩৪) বোল্ড করে ফেরান নাঈম হাসান। এরপর বাংলাদেশি বোলারদের দারুণ সময় কাটে। শুবমান ৮৬ রানে নাঈমের দ্বিতীয় শিকার হন। অন্য ব্যাটসম্যানদের মধ্যে অভিষেক শর্মার ৫০ রানই ছিল উল্লেখযোগ্য। অনিক সর্বোচ্চ তিন উইকেট নেন বাংলাদেশের পক্ষে। দুটি করে পান সাইফ হাসান ও নাঈম।

লক্ষ্যটা খুব বড় না হলেও বাংলাদেশের ব্যাটসম্যানরা কার্যকর কোনো ইনিংস গড়তে পারেননি। ওপেনার পিনাক ঘোষ সর্বোচ্চ ৪৩ রান করেন। অন্য ব্যাটসম্যানদের মধ্যে সেরা ইনিংস ছিল আফিফ হোসেনের ১৮ রান। ২৩ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর অধিনায়ক সাইফ (১২) ও পিনাকের ৩২ রানের জুটিই ছিল সর্বোচ্চ। ৭৯ রানের ব্যবধানে বাংলাদেশের শেষ ৯ উইকেট তুলে নেয় ভারত। ভারতের পক্ষে বল হাতে কমলেশ নাগরকোটি সর্বোচ্চ তিন উইকেট নেন। এছাড়া দুটি করে পান অভিষেক ও শিবম মাভি।

আগামী ৩০ জানুয়ারি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে পাকিস্তান ও ভারত মুখোমুখি হবে দ্বিতীয় সেমিফাইনালে। তার আগের দিন প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে আফগানিস্তান। আর বাংলাদেশ আগামী ২৮ জানুয়ারি পঞ্চম স্থান নির্ধারণী প্লে অফে ইংল্যান্ডের মুখোমুখি হবে।

LEAVE A REPLY

nineteen − 17 =