কারাগারে খালেদা জিয়া

0

স্কাই নিউজ প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ে ৫ বছরের কারাদণ্ড দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২টা ২৯ মিনিটে রায় ঘোষণার পর পৌনে ৩টার দিকে তাকে বকশীবাজারের আলিয়া মাদ্রাসার অস্থায়ী আদালত থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, নাজিমুদ্দিন রোডের কারাগারের বিশেষ একটি সেলে তাকে রাখা হয়েছে। আমরা আদালতকে বলেছি, যেহেতু মামলার সার্টিফাইড কপি তুলতে সময় সাপেক্ষ, তাই আদালতের কাছে আমরা রায়ের ফটোকপি চেয়েছি। যাতে আমরা রবিবারই  উচ্চ আদালতে আপিল করতে পারি।

তিনি আরও বলেন, খালেদা জিয়া দেশবাসীকে ধৈর্য ধরতে বলেছেন। তিনি ন্যায়বিচার পাননি। সাবেক প্রধানমন্ত্রী হিসাবে তিনি কারাগারে যে সুবিধা পান, তা আদালত দেওয়ার নির্দেশনা দিয়েছেন। আমরা তার ব্যবহৃত জিনিসপত্র এখন কারাগারে পাঠাবো।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাকি আসামিরা হলেন, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক মুখ্যসচিব কামালউদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। মামলার ছয় আসামির মধ্যে খালেদা জিয়া জামিনে রয়েছেন। মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ কারাগারে আর তারেক রহমান, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান পলাতক।

 

 

LEAVE A REPLY

eight + two =