কাউকেই ছাড় দেওয়া হবে না– আমু

0

স্কাই নিউজ প্রতিবেদক: রাজনৈতিক কর্মসূচির নামে জ্বালাও পোড়াও সরকার কঠোর হাতে দমন করবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সোমবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিএনপির সমালোচনা করে আমু বলেন,  ‘জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত আসামি বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমান বা অন্য যেকোনো আসামির মুক্তির দাবিতে রাজনৈতিক কর্মসূচির নামে যদি জ্বালাও পোড়াও করা হয় তাহলে কাউকেই ছাড় দেওয়া হবে না। কর্মসূচির নামে পেট্রোল বোমা মেরে যদি মানুষ মারা হয়, আতঙ্ক সৃষ্টি করা হয়, জানমালের নিরাপত্তাহীনতা সৃষ্টি হয় তাহলে সরকার তা কঠোর হাতে দমন করবে।’

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে আরো ভাল দাবি করেন বৈঠকের সভাপতি আমির হোসেন আমু।

পলাতক আসামিদের গ্রেপ্তার ও দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে কি না-জানতে চাইলে আমু সাংবাদিকদের  বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা পাওয়া পলাতক ৩ আসামিকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে সরকার বা আইনশৃঙ্খলা বাহিনী কিংবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে পদক্ষেপ নেবে না, করণীয় বিষয়টি আদালতের। এ বিষয়ে আদালত যে নির্দেশনা দেবে, সে অনুযায়ী সরকার কাজ করবে। পলাতক আসামিদের ফিরিয়ে আনা কিংবা তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার বিষয়ে যদি আদালত নির্দেশ দেয়, তাহলে তা বাস্তবায়ন করবে আইনশৃঙ্খলা বাহিনী।

বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌমন্ত্রী শাহজাহান খান, আইনমন্ত্রী আনিসুল হকসহ কমিটির সদস্য ও আইন শৃঙ্খলাবাহিনীর শীর্ষকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

LEAVE A REPLY

2 × three =