এখনও সিঙ্গল!

0

স্কাই নিউজ প্রতিবেদক: বয়স কুড়ির শেষের দিকে। কর্মক্ষেত্রে বেশ সুমানও অর্জন করেছেন। ইচ্ছে হলে একাই বেরিয়ে পড়েন অজানার উদ্দেশ্যে। তা সত্ত্বেও যেন জীবনে শান্তি নেই এমন মহিলাদের।

পুরুষদের তালে তাল রেখে জীবনের প্রায় প্রতি পদেই এগিয়ে চলেছেন মহিলারা। তা সত্ত্বেও এখনও কেন যে কুড়ির গণ্ডি পেরলেই বিয়ের পিঁড়িতে বসানোর জন্য তৎপর হয় মেয়ের পরিবার, তা বেশ অবাক করা। পাশাপাশি আরও পরিস্থিতি রয়েছে, যা একজন ‘সিঙ্গল’ মহিলার জীবন দুর্বিষহ করে তুলতে পারে। জেনে নেওয়া যাক সেই কারণগুলি—

১। নিজের বেশিরভাগ বন্ধুদেরই বিয়ে হয়ে গিয়েছে। এবং তারা তাদের সংসার জীবনে বেশ ব্যস্ত। স্বাভাবিকভাবেই মাঝে মাঝে একা লাগে।

২। পারিবারিক কোনও অনুষ্ঠানে যেতেই ভয় লাগে। আর তা যদি কোনও বিয়েবাড়ি হয়, সে ক্ষেত্রে তো হয়েই গেল। কারণ, সকলে মিলে এবার এই সিঙ্গল মহিলার ভবিষ্যৎ নিয়ে জল্পনায় বসবেন।

৩। সোশ্যাল মিডিয়া থেকেও নিজেকে গুটিয়ে নেন অনেক সময়ে। কারণ, ফেসবুক বা ইনস্টাগ্রামে বন্ধুদের একই ধরনের পারিবারিক ছবি— হয় তারা সেজেগুজে কোনও অনুষ্ঠানে গিয়েছে, না হলে আবারও মা হওয়ার ছবি।

৪। বন্ধুদের সঙ্গে পার্টি করতেও মন চায় না। কারণ, গল্প গড়িয়ে পরিবার-স্বামী-সন্তান, না হলে দজ্জাল শাশুড়িতে গিয়ে শেষ হয়। নিজেকে বেশ ‘আউট অফ প্লেস’ মনে হয়।

৫। আর কয়েক মাস পেরলেই ৩০-এ পা দেবেন। বিয়ে এবার না করলেই নয়, এমনটাই মনে করে পরিবার। কিন্তু, আপনি এখনও ভেবে উঠতে পারেননি সে ব্যাপারে। কারণ, আপনার এই জীবনে ভালই আছেন আপনি।

৬। একা মানেই যে ‘টেকন ফর গ্রান্টেড’ হবে, এমনটা মনে করে অনেক পুরুষ। তাই একা মহিলাদের সঙ্গে ‘হালকা-পলকা’ সম্পর্কে জড়াতে চায় বিবাহিত-অবিবাহিত অনেক পুরুষই।

LEAVE A REPLY

one + six =