একুশে গ্রন্থমেলা: ৬৬২টি স্টল বরাদ্দ দিয়েছে বাংলা একাডেমি

0

স্কাই নিউজ প্রতিবেদক: অমর একুশে গ্রন্থমেলায় অংশ্রগ্রহণের জন্য আজ সোমবার বাংলা একাডেমি থেকে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এবার মোট ৬৬২টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। গত মেলার চেয়ে এবার স্টলের ইউনিট বৃদ্ধি পেয়েছে ১৩৩টি। এবারের মেলায় নতুন ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে স্টল দেয়া হয়েছে। বেড়েছে প্যাভিলিয়নের সংখ্যা ১২টি। গতবার প্যাভিলিয়ন ছিল ১১টি। এবার এ প্যাভিলিয়ন বরাদ দেয়া হয়েছে মোট ২৩টি। বরাদ্দ দেয়া স্টলের তালিকা প্রকাশ করে আজ বাংলা একাডেমির নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হয়েছে।
একাডেমির পরিচালক ও একুশে গ্রন্থমেলা কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ জানান, বরাদ্দপ্রাপ্ত প্রকাশনা সংস্থাগুলোর মধ্যে আজ থেকেই আবেদনপত্র দেয়া হবে। স্টলের ভাড়ার টাকাসহ আবদেনপত্র আজ থেকেই সংশ্লিষ্ট বিভাগে জমা নেয়া হবে। আবদনপত্র জমা শেষ হওয়ার পর লটারির মাধ্যমে বাংলা একাডেমি প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যানের স্টল বরাদ্দ দেয়া হবে। তিনি জানান, একাডেমির বয়রাতলায় অন্যান্যবারের মতো লিটলম্যাগ স্টল থাকবে। দু’একদিনের মধ্যেই লিটলম্যাগ স্টল বরাদ দেয়া হবে।
তিনি জানান, অন্যান্য বারের মতো এবারের মেলাতেও দোয়েল চত্বর থেকে ঢাবির টিএসসি পর্যন্ত সড়কে কোন হকার বসতে দেয়া হবে না। এই সড়ক দর্শনার্থীর চলাচলের জন্য উন্মুক্ত থাকবে। — বাসস।

LEAVE A REPLY

four × 5 =