আলুভাজা খেলে টাকে চুল গজায়!

0

স্কাই নিউজ প্রতিবেদক: কোথায় টাক আর কোথায় আলুভাজা! কিন্তু ওই যে কথায় বলে, মেলাবেন তিনি মেলাবেন! সেটাই ঘটল সম্প্রতি জাপানের ইয়োকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞানীদের গবেষণায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘রিফাইনারি ২৯’-এর প্রতিবেদন অনুযায়ী, জাপানি বৈজ্ঞানিকরা জানিয়েছেন, আলুভাজাটি হতে হবে ‘ফ্রেঞ্চ ফ্রাই’ এবং সেটির প্রস্তুতকারক সংস্থাটি হতে হবে ম্যাকডোনাল্ডস।

বিজ্ঞানীদের মতে, ম্যাকডোনাল্ডস-এর ফ্রেঞ্চ ফ্রাইতে এমন এক রাসায়নিক রয়েছে, যা টাকের মোকাবিলা করতে সমর্থ। সিলিকন থেকে তৈরি সেই রাসায়নিকটির নাম ‘ডাইমিথাইলপলিসিলোকজেন’। এই উপকরণটি ফ্রেঞ্চ ফ্রাইয়ের তৈলাক্ত ভাব দূর করে। তেলের সঙ্গে মিশিয়েই এটি ব্যবহার করা হয়। ইয়োকোহামা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদল প্রথমে এই রাসায়নিক ইঁদুরের উপরে পরীক্ষা করেন, তাতে সুফল মিললে তাঁরা জানান, এটি মানুষের টাকেও চুল গজানোর মতো ক্রিয়ায় কাজে আসতে পারে। তাঁদের গবেষণাপত্রটি ‘বায়োমেটিরিয়ালস’ নামের এক জার্নালে প্রকাশিত হয়েছে।

তবে সেই সঙ্গে একথাও বিজ্ঞানীরা জানিয়েছেন, কেবল আলুভাজা খেলেই হবে না। এই রাসায়নিক আসলে চুল গজানোর প্রাকশর্ত তৈরি করতে সমর্থ। বাকিটা আপনার টাকের ভবিষ্যৎ।

 

LEAVE A REPLY

one + ten =