আলী আকবর রুপু আর নেই

0

স্কাইনিউজ প্রতিবেদক: দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু আর নেই।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বাদ আসর গুলশান আজাদ মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে বাদ মাগরিব মগবাজারে বিশাল সেন্টারের পেছনে শ্রুতি স্টুডিওতে। এরপর আলী আকবর রুপুকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

আলী আকবর রুপু বেশকিছু দিন ধরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। হৃদরোগে ভুগছিলেন তিনি। এছাড়া তার কিডনির সমস্যাও ছিল।

গত প্রায় সাত মাস ধরে তার কিডনির ডায়ালাইসিস চলছিল। কিছুদিন আগে ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়। এ সময় অচেতন অবস্থায় তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির উপস্থাপক ও পরিচালক হানিফ সংকেত বলেন, ইত্যাদি’র সঙ্গে যার সম্পর্ক ছিল দীর্ঘ ৩০ বছরের। তিনি ছিলেন ইত্যাদি পরিবারের একজন নিয়মিত সদস্য। ইত্যাদি’র অধিকাংশ গানেরই সুরস্রষ্টা ছিলেন তিনি। আলী আকবর রুপুর এই অকাল মৃত্যুতে আমাদের সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেলো। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। তার এই মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

প্রায় আড়াই বছর ধরে হৃদরোগে ভুগছিলেন আলী আকবর রুপু। জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘ইত্যাদি’-তে তার সুর করা অনেক গান দর্শকমহলে বেশ প্রশংসিত হয়েছে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের চিফ মিউজিক ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

 

LEAVE A REPLY

five × one =