আবদুল হামিদই রাষ্ট্রপতি থাকছেন:  তফসিল ঘোষণা আজ

0

স্কাই নিউজ প্রতিবেদক: বর্তমান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদই এ পদে আরেক মেয়াদে দায়িত্ব পেতে যাচ্ছেন। শিগগিরই আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত গৃহীত হবে। আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক নেতা জানান, বর্তমান রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সর্বজন গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে পরিচিতি। এ কারণে তাকে আরেক মেয়াদে রাখার চিন্তা-ভাবনা চলছে। যদিও এ বিষয়ে মনোনয়ন বোর্ডের সদস্যদের মতামতের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এদিকে দেশের ২১তম প্রেসিডেন্ট নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ। নির্বাচন কমিশন ওই তফসিল ঘোষণা করবে। গতকাল বুধবার সংসদ সচিবালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি বলেন, আগামী ১৮ থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। আইন অনুযায়ী, তারা স্পিকারের সঙ্গে সাক্ষাত্ করেছেন। স্পিকারের সঙ্গে বৈঠক প্রসঙ্গে তিনি জানান, নির্বাচনের জন্য কমিশন সংসদ সচিবালয় এবং সংসদের কী ধরনের সাহায্য সহযোগিতা পেতে পারে তা নির্ধারিত আছে। এ বিষয়ে আলোচনার জন্য তারা এসেছিলেন।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের খসড়া তফসিল নিয়ে প্রধান নির্বাচন কমিশনার আলোচনা করেছেন। তারা কমিশন বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করবে। নির্বাচন আইন অনুযায়ী, রাষ্ট্রপতি নির্বাচিত হন সংসদ সদস্যদের ভোটে। আর প্রধান নির্বাচন কমিশনার তাতে নির্বাচনী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। স্পিকার জানান, ইসির চাহিদা অনুযায়ী ভোটার তালিকা সংসদ সরবরাহ করেছে। ভোটার হিসেবে ৩৪৮ জন এমপির তালিকা দেয়া হয়েছে। ২ জন এমপির মৃত্যুর কারণে তালিকায় তাদের রাখা হয়নি। বৈঠকে সিইসি ছাড়াও নির্বাচন কমিশনের সচিব ও ২ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন বলে জানান স্পিকার।

LEAVE A REPLY

1 × 2 =