‘আত্মসমর্পণ করতেই হবে হুদাকে’

0

স্কাই নিউজ প্রতিবেদক: হাই কোর্টের সাজার রায়ের পর বিচারিক আদালতে আত্মসমর্পণ না করেই সর্বোচ্চ আদালতে লিভ টু আপিলের অনুমতি চেয়ে বিফল হতে হল সাবেক মন্ত্রী নাজমুল হুদাকে।
দায়িত্বরত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ বিচারকের আপিল বেঞ্চ রোবববার নাজমুল হুদার আবেদনটি ‘উত্থাপিত হয়নি’ মর্মে খারিজ করে দিয়েছে।
আবেদনের পক্ষে শুনানি করতে ব্যারিস্টার হুদা নিজেই আদালতে দাঁড়িয়েছিলেন। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
দুদকের আইনজীবী পরে সাংবাদিকদের বলেন, ঘুষ নেওয়ার অভিযোগের এই মামলায় হাই কোর্ট গত নভেম্বরে নাজমুল হুদাকে চার বছরের কারাদণ্ড দেয়। সেই সঙ্গে রায়ের অনুলিপি পাওয়ার ৪৫ দিনের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়।
কিন্তু নাজমুল হুদা আত্মসমর্পণ না করেই লিভ টু আপিলের অনুমতি চেয়ে আবেদন করেন জানিয়ে খুরশীদ আলম বলেন, “আদালত গত ২ জানুয়ারি বলেছিল, আত্মসমর্পণ ছাড়া হাই কোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল আইন সমর্থন করে না। আজ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছে।”
এখন হাই কোর্টের রায় পাওয়ার ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে আত্মসমর্পণ করতে হবে বলে জানান এই আইনজীবী।
উল্লেখ্য, জরুরি অবস্থার মধ্যে ২০০৭ সালের ২১ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. শরিফুল ইসলাম ধানমণ্ডি থানায় এ মামলা দায়ের করেন।

LEAVE A REPLY

14 − 10 =