আঙুর কীভাবে সানবার্ন কিংবা ত্বকে বয়সের ছাপ পড়া প্রতিরোধ করে জেনে নিন

0

ত্বকের জন্য আঙুর খুবই উপকারী। ত্বককে সুন্দর, সুস্থ এবং উজ্জ্বল রাখতে আঙুরের জুড়ি মেলা ভার। বিভিন্ন রকমের ত্বকের সমস্যা থেকে আমাদের রক্ষা করে আঙুর। যেমন, সূর্যের তাপে ত্বকের উপরিভাগ কালো হয়ে যাওয়া বা সানবার্ন প্রতিরোধ করে, ত্বকে বয়সের ছাপ পড়তে দেয় না। জেনে নিন কীভাবে ত্বকে আঙুর ব্যবহার করলে এই সমস্যাগুলি থেকে প্রতিকার পাওয়া যায়।
১) সানবার্ন থেকে মুক্তি- কখনও কখনও সানবার্ন ত্বকের এতটাই ক্ষতি করে দেয় যে, ত্বক দেখতে খুবই খারাপ হয়ে যায়। অনেক নামী-দামী প্রসাধনী দ্রব্য ব্যবহার করেও বিশেষ উপকার পাওয়া যায় না। এই সানবার্নের হাত থেকে আশ্চর্যরকমের কাজ দেয় আঙুর।

কয়েকটি আঙুর নিয়ে থেঁতলে মণ্ড করে নিন। এবার সেই মণ্ড সানবার্ন হওয়া জায়গায় ব্যবহার করুন। ৩০ মিনিট সেই মণ্ডটি লাগিয়ে রেখে দিন। তারপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) ত্বকে বয়সের ছাপ পড়া থেকে মুক্তি – পরিবেশে যে পরিমান দূষণ হচ্ছে, তাতে আমাদের ত্বকে খুব তাড়াতাড়ি বয়সের ছাপ পড়ে যায়। শুধু দূষণের কারণেই নয়, হরমোন এবং অনিয়মিত ডায়েট এবং লাইফস্টাইলের জন্যেও এই সমস্যা দেখা দিতে পারে। ত্বকে বয়সের ছাপ পড়া থেকে কীভাবে আঙুর ব্যবহার করবেন?

দানাবিহীন আঙুরের মণ্ড তৈরি করুন। এবার মুখে ভালো করে সেই মণ্ড লাগান। ২০ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

LEAVE A REPLY

11 − 6 =