আইনজীবী সমিতির নির্বাচনে আ.লীগপন্থী প্যানেল জয়ী ময়মনসিংহে

0

স্কাই নিউজ প্রতিবেদক: ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে ১৫ পদের মধ্যে সভাপতিসহ ১০ পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগপন্থী প্যানেল জয়ী হয়েছে।

অন্যদিকে সাধারণ সম্পাদকসহ ৫ পদে বিএনপিপন্থী প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

সোমবার সকালে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নির্বাচনের বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন দায়িত্বরত প্রিজাইডিং অফিসার অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত।

সভাপতি পদে আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন পেয়েছেন ৪২৯ ভোট। তার নিকটতম বিএনপিপন্থী সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আবু রেজা ফজলুল হক বাবলু পেয়েছেন ৩৩৩ ভোট।

সভাপতি পদে ৯৬ ভোটের ব্যবধানে পরাজিত করেন বিএনপিপন্থী সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাডভোকেট আবু রেজা ফজলুল হক বাবলুকে।

সাধারণ সম্পাদক পদে বিএনপিপন্থী সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের ড. মীর মিজানুর রহমান ৪৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৌম্যেন্দ্র কিশোর চৌধুরী পেয়েছেন ৩২১ ভোট।

১২০ ভোটের ব্যবধানে তিনি পরাজিত করেছেন আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সৌম্যেন্দ্র কিশোর চৌধুরীকে।

এর আগে গতকাল রোববার ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। দেশের প্রাচীনতম এ সমিতির নির্বাচনে ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। রাত ৮টা থেকে শুরু হয় ভোট গণনা।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি ও আইনজীবী ফেডারেশন সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে আলহাজ জালাল উদ্দিন খান ৪২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহ-সভাপতি পদে আবুল হোসেন (৪৩১ ভোট), সহ- সাধারণ সম্পাদক সানাউর রহমান তসলিম (৪১২ ভোট) ও শফিকুল ইসলাম (৩৯৮ ভোট), সদস্য পদে রুমানা ছাদেক মিলি (৩৮৪ ভোট), তালহা জুবায়ের (৪০০ ভোট), আব্দুল আলিম (৪০৪ ভোট), কবির হোসেন (৩৬২ ভোট), সাইফুল ইসলাম শাব্বির (৩৯৭ ভোট) ও ছাহবিয়া হক কানিজ (৩৯১ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী সমর্থিত ঐক্য পরিষদ থেকে বর্তমান সাধারণ সম্পাদক মীর মিজানুর রহমান ৪৪১ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। এছাড়া আইনজীবী সমর্থিত ঐক্য পরিষদ থেকে সহ-সভাপতি পদে আকরাম হোসেন (৩৭১ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে আব্দুল মান্নান (৩৯০ ভোট), অডিটর পদে আনিসুজ্জামান আনিস (৩৮৯ ভোট) এবং সদস্য পদে রাইসুল ইসলাম (৩৬৫ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন।

আগামী এক বছরের জন্য নতুন কমিটি নির্বাচিত হয়। এ নির্বাচনে দুটি প্যানেলে ১৫টি পদের বিপরীতে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ৮১৪ জন ভোটারের মধ্যে ৭৭৭ জন আইনজীবী ভোট প্রদান করেন।

 

LEAVE A REPLY

five + 5 =