অবশেষে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

0
Generated by IJG JPEG Library

এ বছরই বাংলাদেশে খেলতে আসছে অস্ট্রেলিয়া। নিরাপত্তা ইস্যুতে স্থগিত হওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আসছে তারা।

তবে এর মধ্যে যদি আবার নিরাপত্তাজনিত কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তাহলে সিদ্ধান্ত পরিবর্তন করবে অস্ট্রেলিয়া। দেশটির এবিসি রেডিওকে এমনটাই জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

বাংলাদেশ সফরের সম্ভাবনা নিয়ে সাদারল্যান্ড বলেন, আমাদের যাওয়ার যথেষ্ট সম্ভবনা রয়েছে। আমরা দেখেছি গত বছরের শেষ দিকে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে গিয়েছিল। তাদের ঘিরে নিরাপত্তা-ব্যবস্থা ছিল যথেষ্ট উঁচুমানের।

“আমরা সে সময় আমাদের নিরাপত্তা প্রধান শন ক্যারলকে ৮-১০ দিনের জন্য বাংলাদেশে পাঠিয়েছিলাম। তিনি সেখানে নিরাপত্তা-ব্যবস্থা সম্পর্কে ধারণা নিয়েছিলেন।”

তবে যেকোনো মুহূর্তে যেকোনো কিছু ঘটে যেতে পারে মন্তব্য করে সাদারল্যান্ড বলেন, আমরা পুরো বিষয়টার ওপর সতর্ক দৃষ্টি রাখছি। আপাতত আমরা তাদের বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজে অংশ নেবো।

গতবছরের অক্টোবরে বাংলাদেশে দুটি টেস্ট ও একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলার সূচি ছিল অস্ট্রেলিয়ার। এজন্য তারা ১৫ সদস্যের দলও ঘোষণা করেছিল।

কিন্তু সফর শুরুর ৪৮ ঘণ্টা আগে নিরাপত্তার অজুহাত দেখিয়ে অস্ট্রেলিয়া সরকার দেশটির ক্রিকেট দলকে বাংলাদেশ সফরে না যেতে বলে। একই ইস্যুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটেও অংশ নেয় নি অজিরা।

এরপর জেমস স্যাদারল্যান্ড ও আইসিসির নিরাপত্তা দল বাংলাদেশে এসে নিরাপত্তা পরিস্থিতি দেখে দেশে গিয়ে এই সফর স্থগিতের ঘোষণা দেন।

এর আগে সর্বশেষ ২০০৬ সালে অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর করেছিল।

LEAVE A REPLY

one + 14 =